অভিনয়ের পাশাপাশি নাট্যকার ও নির্মাতা হিসেবেও কাজের অভিজ্ঞতা আছে আবুল হায়াতের। তবে করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন ধরে কাজের পরিধি কমিয়ে এনেছেন তিনি। তবে সাম্প্রতিক সময়ে অভিনয়ে দেখা যাচ্ছে এই বর্ষীয়ান অভিনেতাকে। পাশাপাশি নাটক লেখার কাজটিও নিয়মিত চালিয়ে যাচ্ছেন। গত ঈদের আগে একটি একখণ্ডের নাটক নির্মাণ করেন। এখন পর্যন্ত ধারাবাহিক নাটক নির্মাণ করেননি আবুল হায়াত।

তবে ক্যারিয়ারের এ পর্যায়ে এসে তিনি একটি ধারাবাহিক নাটক পরিচালনা করবেন। নাম চূড়ান্ত না হওয়া নাটকটির গল্পও তার লেখা। ২৬ পর্ব দৈর্ঘ্যের এ নাটকটির শুটিংও শুরু করবেন শিগগিরই। এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, একক নাটক তো অনেক দিন ধরেই নির্মাণ করেছি। গত বছরের শুরুর দিকেই ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করতাম। তবে করোনাকাল শুরু হওয়ায় পর আর সেটি নিয়ে কোনো কাজ করিনি।

এখন যেহেতু করোনাভাইরাস কিছুটা নিয়ন্ত্রণে এসেছে, তাই আমি নাটকটি নির্মাণের দিকে অগ্রসর হচ্ছি। আশা করছি দর্শকের উপভোগ্য হবে সেই ধারাবাহিকটি। এদিকে সম্প্রতি বদিউল আলম খোকনের পরিচালনায় ‘দায় মুক্তি’ নামের একটি সিনেমাতেও সম্প্রতি অভিনয় করেছেন তিনি। এছাড়া অভিনেতা মীর সাব্বিরের পরিচালনায় ‘রাত জাগা ফুল’ নামের একটি সিনেমাতেও অভিনয় করেছিলেন। সেটি মুক্তির অপেক্ষায় আছে।